Online Apply Infoটিউটোরিয়ালনোটিশ বোর্ডশিক্ষক নিবন্ধন পরীক্ষাশিক্ষা সংবাদ

যেভাবে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের অনলাইনে আবেদন (E-Application) করবেন-২০১৮ | How to Apply For NTRCA E-Application

বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠাসমুহে নিয়োগের জন্য অনলাইনে আবেদন করতে ইচ্ছুকদের জ্ঞাতব্য কতিপয় বিষয়

বেসরকারি শিক্ষক নিবন্ধনে ৩৯,৫৩৫ শূন্য পদে আবেদন করুন।

How to Apply For NTRCA E-Application

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি জারি হয়েছে। মঙ্গলবার  (১৮ ডিসেম্বর) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এ বিজ্ঞপ্তি জারি করে।

🌐 বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সকল নিবন্ধন প্রাপ্ত ব্যক্তিবর্গ (যাদের বয়স ১২/০৬/২০১৮ তারিখে ৩৫ বছর বা তার কম এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের জারীকৃত সর্বশেষ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ তে উল্লিখিত শিক্ষাগত যোগ্যতা রয়েছে) তারা উক্ত চাহিদা তালিকায় বর্ণিত তার সংশ্লিষ্ট পদসমূহের জন্য আগামী ১৯/১২/২০১৮ তারিখ হতে ০২/০১/২০১৯ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন (e-Application) পেশ করতে পারবেন।

🌐 সমগ্র দেশের সকল বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি, ও ব্যবস্থাপনা) হতে অনলাইনে এনটিআরসিএ- তে প্রাপ্ত নিয়োগযোগ্য শূণ্য পদের চাহিদা (e-Requistion) সমূহের একটি সম্বানত তালিকা এনটিআরসিএ‘র ওয়েবসাইটে (www.ntrca.gov.bd) অথবা (http://ngi.teletalk.gov.bd) প্রকাশ করা হয়েছে ।

নবম-দশম শ্রেণির গণিত সমাধান পিডিএফ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

🌐 এনটিআরসিএ‘র সকল নিবন্ধন প্রাপ্ত ব্যাক্তিবর্গ (১২/০৬/২০১৮ তারিখে যাদের বয়স ৩৫ বা তার চেয়ে কম এবং শিক্ষা মনত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগেন জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ এর উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা রয়েছে তারা সকলে ওয়েবসাইটে প্রকাশিত তালিকা সংশ্লিষ্ট পদসমূহের জন্যে এনটিআরসিএ‘র নিকট অনলাইনে আবেদন করতে পারবেন। এই আবেদন ফরম পূরনের সময় নামের বানান সহ অন্যান্য তথ্যসমূহ নিবন্ধন পরীক্ষার ফরম পূরণের সময় প্রদত্ত তথ্যের অনুরুপ হতে হবে। নামের বানান ভুল করে দিলে কম্পিউটার প্রসেসিং ভ্রিভান্তি ঘটবে যার দায় এনটিআরসিএ নিবে না।

🌐 নিয়োগ আবদেন (e-Application) ফরমটি খুব সতর্কতার সাথে পূরণের জন্য অনুরোধ করা হল। কারণ ফরম পূরণ শেষে

🌐 কেউ কোন ভুল অথবা মিথ্যা তথ্য প্রদান করেছেন প্রমাণিত হলে তার আবেদনটি কোন কারণ দর্শানো ছাড়াই বাতিল করা হবে। ইচ্ছাকৃতভাবে কোনমিথ্যা তথ্য আদান প্রদান করা হলে তার বিরোদ্ধে প্রয়োজনে ফৌজদারী ব্যবস্থা নেওয়া হবে।

🌐 যিনি যে বিষযে এনটিআরসিএ‘র নিবন্ধন সনদধারী তিনি  e-Advertisment এ প্রদর্শিত তার সংশ্লিষ্ট বিষয় সমূহের বিপরীতে তালিকায় বর্ণিত সকর প্রতিষ্ঠানের সকল পদে আবেদন করতে পারবেন্ তবে এক ব্যাক্তি একাধিক প্রতিষ্ঠানের একাধিক পদে আবদেন করলে পছন্দের ক্রম উল্লেখ করে দিতে হবে। তার পছন্দের ক্রম অনুসারে ও মেধা ক্রম অনুসারে মাত্র একটি পদের বিপরীতে তার নিয়োগের সুপারিশ করা হবে।

🌐 ইতোপূর্বে এনটিআরসিএ‘র পক্ষ হতে শিক্ষক নিবন্ধন পরীক্ষা ১ থেকে ৫ পর্যন্ত উর্ত্তীণ সকল নিবন্ধন সনদধারীদের তথ্য http://ngi.teletalk.com.bd এর মাধ্যমে হালনাগাদ করা বলা হয়েছিল যারা এই পর্যন্ত উক্ত তথ্য হালনাগাদ করে নি তাদেরকে e-Application করার পূর্বে অব্যশই সংশ্লিষ্ট তথ্যাদি অবিলম্বে হারনাগাদ করার জন্য পুনরায় অনুরোধ করা হল। অন্যথায় তাদের আবেদন প্রসেস করা সম্ভব হবে না।

🌐 প্রতিটি পদের জন্য প্রাপ্ত সকল বৈধ্য আবেদনকারী অনলেইনে সফলভাবে আবেদন শেষ করার পরে এনটিআরসিএ‘র পক্ষ হকে একটি এসএমএস পাবেন। এছাড়া আবেদনকারীকে পেশকৃত আবেদনের একটি প্রিন্ট কপি সংরক্ষণ করতে হবে।

আবেদন (E-Application) করতে যা যা লাগবে

  • (300X300 pixel) সাইজের ছবি ও (300X80 pixel) সাইজের স্বাক্ষর আপলোড  করতে হবে। 
  •  প্রত্যেক আবেদনের জন্য নির্ধারিত (১৮০ টাকা) হারে ফি জমা না দিলে আবেদন বৈধ্য বলে গণ্য হবে না।

ভিডিওটি দেখে নিন


[penci_button link=”http://ngi.teletalk.com.bd/ntrca/app/” icon=”” icon_position=”left” align=”center” size=”large” background=”red”]Apply Here[/penci_button] [penci_related_posts taxonomies=”undefined” title=”আরো পড়ুন” background=”” border=”red” thumbright=”yes” number=”6″ style=”grid” align=”none” displayby=”cat” orderby=”random”]

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!