বেগম রোকেয়া রচনাবলী-বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন বই পিডিএফ ডাউনলোড

0
35

বেগম রোকেয়া রচনাবলী বই পিডিএফ ডাউনলোড

Book Detail  

Book/Note Nameবেগম রোকেয়া রচনাবলী
Authorবেগম রোকেয়া সাখাওয়াত হোসেন
Publisherঅক্ষর প্রকাশনী
Editions1st, 2015
Total pages560
CategoriesBook Download
PDF QualityHigh
Size32 MB
Downloading status FREE | Buy This Full Book

বেগম রোকেয়া এর বেগম রোকেয়া রচনাবলী বাংলা বইটি সম্পুর্ণ ফ্রীতে ডাউনলোড এবং পড়তে পারবেন। আমরা বেগম রোকেয়া এর বেগম রোকেয়া রচনাবলী বই এর পিডিএফ কপি সংগ্রহ করেছি এবং আপনাদের মাঝে তা শেয়ার করছি।

নিচের লিংক থেকে ৩২ এমবির বইটি ডাউনলোড করে কিংবা অনলাইনে যেকোন সময় বেগম রোকেয়া এর এই জনপ্রিয় রচনাবলী এর বইটি পড়ে নিতে পারবেন।বেগম রোকেয়া ছিলেন একজন বাঙালি চিন্তাবিদ, প্রাবন্ধিক, ঔপন্যাসিক, সাহিত্যিক ও সমাজ সংস্কারক। তিনি বাঙালি নারী জাগরণের অগ্রদূত এবং প্রথম বাঙালি নারীবাদী। ২০০৪ খ্রিষ্টাব্দে বিবিসি বাংলার ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি’ জরিপে ষষ্ঠ নির্বাচিত হয়েছিলেন বেগম রোকেয়া। বেগম রোকেয়ার আসল নাম ছিল রোকেয়া সাখাওয়াত হোসেন। রোকেয়া সাখাওয়াত হোসেন জন্মগ্রহণ করেন ১৮৮০ সালে ৯ ডিসেম্বর রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার অর্ন্তগত পায়রাবন্দ গ্রামে। বেগম রোকেয়ার ছোটগল্প, কবিতা, প্রবন্ধ, উপন্যাস, বিজ্ঞান কল্পকাহিনী ও শ্লে­ষাত্মক রচনায় স্টাইল ছিল স্বকীয় বৈশিষ্ট্যমন্ডিত। উদ্ভাবনা, যুক্তিবাদিতা এবং কৌতুকপ্রিয়তা তাঁর রচনার সহজাত বৈশিষ্ট্য। রোকেয়া নারী-পুরুষের সমকক্ষতার যুক্তি দিয়ে নারীদের অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক স্বাবলম্বিতা অর্জন করে সম-অধিকার প্রতিষ্ঠায় আহ্বান জানিয়েছেন এবং শিক্ষার অভাবকে নারীপশ্চাৎপদতার কারণ বলেছেন। তাঁর সুলতানার স্বপ্ন (১৯০৫) নারীবাদী ইউটোপিয়ান সাহিত্যের ক্লাসিক নিদর্শন বলে বিবেচিত।

📝 সাইজঃ- 32 MB

📝 পৃষ্ঠা সংখ্যাঃ 490

বই সম্পর্কে বিস্তারিত জানতে অনলাইন লাইভ প্রিভিউ 🕮 দেখে নিন তারপর সিদ্ধান্ত নিন ডাউনলোড করবেন কিনা।

আরো পড়ুনঃ সাহিত্যিকদের উপাধি ছদ্মনাম পিডিএফ ডাউনলোড

download-pdf

Direct Download 

Click Here

👀 প্রয়োজনীয় মূর্হুতে 🔍খুঁজে পেতে শেয়ার করে রাখুন.! আপনার প্রিয় মানুষটিকে “send as message”এর মাধ্যমে শেয়ার করুন। হয়তো এই গুলো তার অনেক কাজে লাগবে এবং উপকারে আসবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here