নোটিশ বোর্ডশিক্ষক নিবন্ধন পরীক্ষা

১৬তম বেসরকারি শিক্ষক নিবন্ধনের (NTRCA) আবেদন পদ্ধতি ও সার্কুলার PDF ডাউনলোড ২০১৯ |16th NTRCA Circular 2019 PDF Download | ntrca.teletalk.com.bd

১৬তম / ষোড়শ শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট ২০১৯

১৬তম শিক্ষক নিবন্ধনের  প্রিলিমিনারি পরীক্ষা আগামী ৩০ আগস্ট অনুষ্ঠিত হবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) শিক্ষক নিবন্ধন পরীক্ষার এ দিন ধার্য করেছে। বৃহস্পতিবার (২৩ মে) ষোড়শ শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ। বিজ্ঞপ্তিতে ১৬ তম শিক্ষক নিবন্ধনের বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন: ১৫ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার কলেজ পর্যায়ের প্রশ্ন সমাধান ২০১৮-১৯ 

জানা গেছে, আগামী ৩০ আগস্ট শুক্রবার সকাল ১০টা থেকে ১১টায় স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আজ বৃহস্পতিবার (২৩ মে) ১৬ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তি অনুসারে আগামী ২৮ মে বেলা ৩টা থেকে এনটিআরসিএর নির্ধারিত ওযেবসাইটে ১৬তম শিক্ষক নিবন্ধনের আবেদন করা যাবে। আগামী ১৯ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদন করা যাবে। আর ২২ জুন পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পারবেন প্রার্থীরা। ১৬তম শিক্ষক নিবন্ধনের ফি নির্ধারণ করা হয়েছে ৩৫০ টাকা

নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার প্রবেশপত্র ওয়েবসাইটে আপলোড করে দেয়া হবে এবং এসএমএস পাঠিয়ে প্রার্থীদের এ বিষয়ে জানানো হবে। প্রবেশপত্রে প্রিলিমিনারি পরীক্ষার ভেন্যু ও তারিখ উল্লেখ থাকবে।

১৬ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তির সংক্ষেপে সকল তথ্য

■■ আগামী ২৮ মে বেলা ৩টা থেকে ১৯ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদন করা যাবে। ২২ জুন পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পারবেন প্রার্থীরা।
■■ নিবন্ধনের ফি ৩৫০ টাকা।
■■ আবেদনঃ http://ntrca.teletalk.com.bd

১৬তম শিক্ষক নিবন্ধনের  প্রিলিমিনারি পরীক্ষা কত তারিখে হবে?

❑❑ প্রিলিমিনারি পরীক্ষাঃ ৩০ আগস্ট শুক্রবার।
■■ সকাল ১০টা থেকে ১১টা; স্কুল ও স্কুল পর্যায়-২।
■■ বিকেল ৩টা থেকে ৪টা; কলেজ পর্যায়।

১৬তম শিক্ষক নিবন্ধনের  লিখিত পরীক্ষা কত তারিখে হবে?

■■ ১৫ নভেম্বর সকাল ০৯ টা থেকে ১২ টা; স্কুল ও স্কুল পর্যায়-২।
■■ ১৬ নভেম্বর সকাল ০৯ টা থেকে ১২ টা; কলেজ পর্যায়।

১৬তম শিক্ষক নিবন্ধনের আবেদন পদ্ধতি ও সার্কুলার PDF ডাউনলোড ২০১৯

প্রার্থীকে http://ntrca.teletalk.com.bd এই ঠিকানা থেকে আবেদন করতে হবে। ওয়েবসাইটে প্রবেশ করার পর প্রার্থীর যোগ্যতা অনুযায়ী পদ নির্বাচন করতে হবে।শিক্ষাগত যােগ্যতার ক্ষেত্রে পরীক্ষায় অবতীর্ণ (Appeared) কোন প্রার্থীর আবেদনপত্র গ্রহণযােগ্য হবে না। তারপর প্রার্থীকে আবেদন ফর্ম পূরণ করেতে হবে।

আরো পড়ুন

১৫ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন ও সমাধান ২০১৮-১৯ 

আবেদন করার পর প্রার্থীকে 72 ঘন্টার মধ্যে টাকা পরিশোধ করতে হবে । আবেদনকারীকে Applicant’s Copy তে প্রদত্ত User ID ব্যবহার করে এসএমএস প্রদান করতে হবে । এসএমএসের মাধ্যমে ফি প্রদানের প্রক্রিয়াটি নিচে দেওয়া হল।

প্রথম SMS: NTRCAUser ID লিখে Send করতে হবে 16222 নম্বরে।

দ্বিতীয় SMS: NTRCAYesPIN লিখে Send করতে হবে 16222 নম্বরে

শিক্ষক নিবন্ধন ২০১৯ এর প্রবেশপত্র (Admit Card)

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি প্রার্থীর প্রদত্ত মােবাইল নম্বরে যথাসময়ে SMS-এর মাধ্যমে জানানাে হবে। SMS প্রাপ্তির পর প্রার্থী তার প্রবেশপত্র http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট হতে Download করে নিতে পারবেন।

প্রিলিমিনারি টেস্টের প্রবেশপত্র: পরীক্ষার নির্ধারিত ফি জমা হলে টেলিটক হতে SMS-এর
মাধ্যমে প্রার্থীর মােবাইল নম্বরে User ID এবং Password প্রেরণ করা হবে। প্রেরিত User ID এবং Password ব্যবহার করে প্রার্থী তার প্রিলিমিনারি টেস্টের প্রবেশপত্র যথাসময়ে Download করে নিতে পারবেন।

লিখিত পরীক্ষার প্রবেশপত্র: প্রিলিমিনারি টেস্টে উত্তীর্ণ প্রার্থীদের ফলাফল প্রকাশিত হওয়ার পর উত্তীর্ণ প্রার্থীদের অনুকূলে প্রবেশপত্র http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইটে প্রদান (Upload) করা হবে। যােগ্য প্রার্থীগণ SMS প্রাপ্তির পর পূর্বে User ID এবং Password ব্যবহার করে লিখিত পরীক্ষার প্রবেশপত্র যথাসময়ে Download করে নিতে পারবেন।

১৬তম শিক্ষক নিবন্ধন ফলাফল
16 তম NTRCA শিক্ষক নিবন্ধন ফলাফল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA ) এর ওয়েবসাইটে পাওয়া যাবে । আপনি চাইলে আমাদের ওয়েবসাইট থেকেও ১৬তম শিক্ষক নিবন্ধন ফলাফল দেখতে পারবেন ।

১৬তম শিক্ষক নিবন্ধন সার্কুলার Download

16th NTRCA Circular 2019

Qualification: School Level:

  1. Graduation from a respected university with 300 marks related to concerned.
  2. Respect for related topics from any respected university.
    Masters relevant topics
  3. Only one-third of the academic record / CGPA will be accepted

.
Qualification : College level:

  • The subject matter relevant to the post graduation is the minimum second grade graduation.
    Minimum second class honor four years
  • Maximum one-third of the academic record / CGPA will be accepted.

How To 16th Ntrca online Application 2019?

Candidates who are eligible to participate in the examination will be required to fill the application form on the official website of the teacher registration. Candidates who are willing to participate in the registration process and the application form should be filled online in paragraph 4. Online submission of the application form and the submission date and time limit of the examination fee are as follows: Date and time of submission of submission of online application form and date of the date of two thousand two days on the date of submission of online application form date and time June 1, 2019.

Rules for filling the application form according to the educational qualification Candidate who wants to apply for the application, select the radio button on the path and start the application form. Scan the signature and color photographs of the application application and enter the prescribed place. Apply online application form Preliminary written examination Candidates’ certificate of oral examination passed To be used for payment, be sure to make sure that all information made prior to submitting application form is online

Apply Instructions:

Interested and eligible candidates can apply online through time frame with the following instructions. Follow the procedure below to apply online.

Visit http://ntrca.teletalk.com.bd

  • Select your location by your qualification. You can apply for both school level, school level-2 or college level.
  • Please complete the application form with the necessary information.
  • Go to the next step and upload a recent color photograph of 300×300 pixels. Image size: maximum 100 KB and image format: JPG. Upload a signature in 300×80 pixels. Image size: 60KB for signature and image format: JPG
  • Go to the next step and preview your application.
  • Submit your applicant and download it.
  • Your applicant printed the copy and saved it for future reference.
  • Please pay your application fee through Teletalk prepaid mobile phone as per applicant’s copy instruction.

Payment Instruction:

SMS-1:

NTRCA <space> User ID and Send to 16222.

Example: NTRCA ABCDEFG and Send to 16222.

r sending first SMS you will receive a PIN Number from teletalk. Now prepare the Second SMS:

SMS-2:

NTRCA <space> YES <space> PIN Number and Send to 16222.

Example: NTRCA YES 123456 and Send to 16222.

16th ntrca Preliminary Seat Plan: There Are No Seatplan. When Ntrca Authority Published 16th ntrca admit card 2019. You Can Found Your Exam Center, Seatpkan, Venue, Exam date ETC. When Ntrca Authority Published 16th ntrca admit Card in Official website ntrca gov bd admit card 2019 and Ntrca teletalk com bd admit card 2019.

16th NTRCA Result 2019

16th NTRCA Teachers Admit Card Download 2019

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!