টিউটোরিয়ালটিপস এন্ড ট্রিকস

কিভাবে Epson L805 Printer নিজে নিজেই reset করবো? | Epson L805 Resetter – service required Error

How To Reset Epson Waste Ink Pad Counter with Adjustment Program

অফিস কিংবা ব্যাবসায়িক কাজের জন্য Printer এখন অপরিহার্য অংশ হয়ে দাড়িয়েছে। প্রিন্টার ছাড়া অনেক কাজই আটকে থাকে। দৈনন্দিন কাজে ব্যবহৃত এই প্রিন্টারটি যদি হঠাৎ করেই নষ্ট হয়ে যায় কেমন লাগে বলুন তো?   Epson L805 প্রিন্টার যদি – service required Error দেখায় তাহলে কিভাবে নিজে নিজেই ছোট একটি সফটওয়্যার দিয়ে রিসেট করবেন আজকে আমরা সেটাই শিখবো।  এই  সমস্যাটি দেখা দিলে সাধারণত প্রিন্টার সার্ভিস সেন্টারে নিতে হয়।  তো চলুন জেনে নেওয়া যাক কিভাবে সার্ভিস সেন্টারের কাজটি আপনি কিভাবে ঘরে বসে নিজে নিজেই করে ন

জেনে রাখা ভাল:-

  • প্রথমেই দেখে নিন Epson L805 Printer ( Driver ) ইনস্টল করা আছে কি না । এই ড্রাইবার বলতে প্রিন্টার ইনস্টল করার সময় সিডি থেকে যে Software ইনস্টল করা লাগে সেটিকে বোঝিয়েছি।
  • প্রিন্টারটি ক্যাবল দিয়ে পিসির সাথে কানেক্ট করে নিন।
  • প্রিন্টারের Power On করে রাখুন।

এবার রিসেট করার Software টি Download করার আগে দেখে নিন কিভাবে কি করতে হবে। পোস্টের শেষে Download Link দেওয়া আছে। Zip ফাইলটি ডাউনলোড করার পর নিচের ছবির মতো কিছু ফাইল দেখতে পারবেন। তীর চিহ্নিত ফাইলটি ডাবল ক্লিক করে অপেন করুন।

এবার ফাইলটি অপেন করার জন্য Password চাইবে। নিচের চিত্রে দেখুন Password ‍হিসেবে www.itmona.com ব্যবহার করা হয়েছে। আপনিও এভাবেই দিয়ে OK তে ক্লিক করুন।
তারপর কিভাবে কি করবেন নিচের চিত্রটিতে দেখে নিন।

সব কাজ শেষ হবার প্রিন্টারটি বন্ধ করে আবার চালু করে নিন, দেখুন এবার প্রিন্টার ঠিক আগের মতোই কাজ করছে।

Download

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!